শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩ই আশ্বিন ১৪৩১
Smoking
 
অপেরা নাটকের দল এর ১১তম প্রযোজনা “হাত বাড়িয়ে দাও”
প্রকাশ: ০৩:০৮ pm ৩০-০৩-২০১৭ হালনাগাদ: ০৩:১২ pm ৩০-০৩-২০১৭
 
 
 


আকবর রাব্বীঃ  আগামী ৩১ শে মার্চ ২০১৭ শুক্রবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমী এর এক্সপেরিমেন্টাল থিয়েতার হলে এ অপেরা নাটকের দল প্রযোজিত নাটক “হাত বাড়িয়ে দাও” এর প্রথম প্রদর্শনী মঞ্চস্থ হবে। এটি অপেরা নাটকের দল এর ১১তম প্রযোজনা “হাত বাড়িয়ে দাও” । সাংবাদিক ও সাহিত্যিক ওরিয়ানা ফাল্লাচি এর গল্প “লেটার টু এ চাইল্ড নেভার বণ” হয়ে অনু মুহাম্মদ কর্তৃক অনুদিত “হাত বাড়িয়ে দাও” গ্রন্থ অবলম্বনে নাটকটির  নাটযরুপ দিয়েছেন নাহিদ স্মৃতি, নির্দেশনা দিয়েছেন সাজ্জাদ সাব্বির।

একজন নারী যার শরীরে প্রথম প্রাণের স্পন্দন ঘটে, সেই নারী নতুন শিশুর আগমনী বার্তা শুনেছেন। সজাগ ব্যাক্তি হিসেবে তিনি নিজের দায়িত্ব নিয়ে দ্বিধাম্বিত । ক্ষুদা, দারিদ্র্য, অপমান, বঞ্চনা, কপটাপূর্ণ এ পৃথিবীতে একজন মানুষ নিয়ে আসা কি ঠিক? মানুষের জন্মের প্রক্রিয়া ও এক সংগ্রামের মতো। তাকে অনেক প্রতিকূলতা পেরুতা হয়। আমরা কেউ তার বাইরে নই। এই দ্বিধায় ক্ষেত্র সৃষ্টি করেছে এই পৃথিবী। এই ক্ষেত্র সৃষ্টি হয়েছে পুরনো মানুষের সৃষ্ট নিয়মবিধি। সম্বলিতব্যবস্থালিতে । এ সমস্যা শুধু একজন নারীর নয়। সমস্যা সার্বজনীন। মানুষের। তবে নারী পুরুষ যার সমান নয়-অসমান অংশীদার। এমনই প্রতিপাদ্য নিয়েই নাটয প্রয়াস।

“হাত বাড়িয়ে দাও” নাটকটিতে অভিনয় করেছেন নাহিদ স্মৃতি, শামিম সরকার, রনি শাহ, হিলাল শাহ, নাহার শিল্পী ,  সাহি হোসেন জন, জিসান,  আহসান, নিসান আহমেদ, নিসান সিয়াম, মহিউদ্দিন সাবেত, এ.এইচ. উল্লাস। এই নাটকে আলোক পরিকল্পনা করেছেন পলাশ জামান, সংগীত করেছেন হিলাল শাহ, শাহনাজ পারভীন শিখা ও সাদি হোসেন জন, কোরিওগ্রাফি করেছেন নাহিদ স্মৃতি, ভিডিও গ্রাফিক্স ও প্রকাশনা করেছেন আসাদুজ্জামান নাঈম।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT