শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ২০শে আশ্বিন ১৪৩১
Smoking
 
আজ উদ্ধার হতে পারেন মুসা ইব্রাহীম
প্রকাশ: ০৯:৪৫ am ১৮-০৬-২০১৭ হালনাগাদ: ০৯:৫০ am ১৮-০৬-২০১৭
 
 
 


ওশেনিয়ার সর্বোচ্চ পর্বতে দুই সহআরোহীকে নিয়ে আটকে পড়া বাংলাদেশের পর্বোতারোহী মুসা ইব্রাহীমকে উদ্ধারে আজ (রবিবার) হেলিকপ্টার যেতে পারে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে পাঠানো এক এসএমএসে এমন আশা প্রকাশ করেছেন মুসা নিজেই। এসএমএসে তিনি জানান, ‘আবহাওয়া আজ ভালো আছে। আশা করছি, হেলিকপ্টার আসবে।’  মুসার স্ত্রী উম্মে সরাবন তহুরা শনিবার দিবাগত রাত ৩ টা ৩০ মিনিটে   এই এসএমএস-এর কথা  জানিয়েছেন।

এর আগে শনিবার (১৭ জুন) মুসার সহআরোহী সত্যরূপ সিদ্ধান্ত স্যাটেলাইট ফোন থেকে তাদের খাবার শেষ হয়ে যাওয়ার বার্তা পাঠিয়েছেন বলে নিশ্চিত করেন উম্মে সরাবন তহুরা। তাদের আরেক সহআরোহীর নাম নন্দিতা।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ফেসবুক পেজের স্ক্রিন শট

উম্মে সরাবন তহুরা বলেন, ‘মুসা বেজ ক্যাম্পে আটকে পড়েছে। আজকে তাদের খাবারও ফুরিয়ে গেছে। কিন্তু আবহাওয়ার এতটাই প্রতিকূল যে তাদের উদ্ধার করতে হেলিকপ্টারও যেতে পারছে না।’

এর আগে মুসা ইব্রাহীমের বোন নূর আয়েশার ফেসবুক স্ট্যাটাস থেকে জানা যায় মুসা ও তার সহআরোহীদের এই বিপদের খবর। আয়েশাকে উদ্ধৃত করে মুসার শুভানুধ্যায়ী ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশে কর্মরত মোহাম্মদ আব্দুল মান্নান তার ফেসবুক পেজে লিখেছেন, ওশেনিয়া মহাদেশের সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে মুসা ইব্রাহীম তার দলসহ অটকা পড়ে আছেন। খাবার সংকটে ভুগছেন তারা।
আব্দুল মান্নান লিখেছেন, ‘আমি বাংলাদেশের প্রথম এভারেস্টজয়ী মুসা ইব্রাহীমের কথা বলছি। তিনি কথা দিয়েছিলেন সাত মহাদেশের সর্বোচ্চ পর্বত চূড়ায় উড়িয়ে দেবেন লাল সবুজের পতাকা। জাতিকে দেওয়া ওয়াদা পূরণ করতে গিয়ে আজ তিনি চরম বিপদগ্রস্ত। ওশেনিয়া (পাপুয়া নিউগিনি, ইন্দোনেশিয়া) মহাদেশের সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করার জন্য বাংলাদেশ ও ভারতের তিন সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন মুসা ইব্রাহীম। মাউন্ট কার্সটেঞ্জ জয় করতে গিয়ে প্রতিকূল আবহাওয়ায় বেজ ক্যাম্পে অটকা পড়ে আছেন আজ তিন দিন। খাবার সংকটে ভুগছে পুরো টিম।’

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT