শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ২০শে আশ্বিন ১৪৩১
Smoking
 
ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাণ্ডব চালিয়েছে ছাত্রলীগ
প্রকাশ: ০১:২৬ pm ২৮-০৩-২০১৮ হালনাগাদ: ০১:৩৭ pm ২৮-০৩-২০১৮
 
 
 


অভিযানে মাদক ও অস্ত্রসহ দুইজন আটক হওয়ার পর কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাণ্ডব চালিয়েছে সরকার সমর্থক ছাত্র সংগঠন ছাত্রলীগ।

মঙ্গলবার রাতে এ ঘটনার সময় ছাত্রলীগ কর্মীরা ক্যাম্পাসে ভাংচুর করে এবং অর্ধশতাধিক হাতবোমার বিস্ফোরণ ঘটায়।

বিশ্ববিদ্যালয়েল প্রধান ফটকের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালেও তারা ঢিল ছোড়ে বলে প্রত্যক্ষদর্শীদের ভাষ্য।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক কাজ করছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে ইবি থানার ওসি রতন শেখ জানিয়েছেন।

পুলিশ ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, স্বাধীনতা দিবসের খাবার না পাওয়ায় মঙ্গলবার সকালে লালন শাহ হলের প্রভোস্ট অফিসে গিয়ে রেজিস্ট্রার খাতা, ওয়াইফাই রাউটারসহ বিভিন্ন কাগজপত্র ছিনিয়ে নিয়ে আসে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিনের অনুসারীরা।

এর জের ধরে সন্ধ্যায় লালন শাহ হলে অভিযান চালিয়ে ১০ বোতল ফেনসিডিল ও কয়েকটি চাপাতিসহ ছাত্রলীগকর্মী আকাশ এবং দানিয়েল নামের এক বহিরাগতকে আটক করে প্রক্টরিয়াল বডি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগ কর্মীরা পরে প্রক্টরিয়াল বডির কাছ থেকে আকাশকে ছিনিয়ে নিয়ে আসে এবং বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হল ও লালন শাহ হলের সামনে অবস্থান নেয়।

পরে দুই হলের নেতা-কর্মীরা একজোট হয়ে প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমানের পদত্যাগের দাবিতে মিছিল বের করে।

এক পর্যায়ে লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে ওই মিছিল প্রশাসন ভবনের দিকে যায়। মিছিল থেকে টিএসসিসির সিসি ক্যামেরা ও জানালার কাচ, মেইন গেটের কাছে সৌন্দর্য বর্ধনের জন্য বানানো ফেয়ারাসহ বিভিন্ন ফ্রেম ভাংচুর করা হয়। তখনই বঙ্গবন্ধুর ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’-এ ঢিল ছোড়া হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

এদিকে রাত ৮টার দিকে প্রধান ফটকে তালা লাগিয়ে কুষ্টিয়া শহর থেকে ক্যাম্পাসগামী শিক্ষার্থীদের বহনকারী বাস আটকে দেয় ছাত্রলীগ কর্মীরা। এতে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান বলেন, মাদকসহ যে বহিরাগতকে আটক করা হয়েছে, তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে।

আর ইবি থানার ওসি রতন শেখ বলেন, “প্রক্টরিয়াল বডি একজনকে থানায় সোপর্দ করেছে। আকাশ সাকিব নামে একজন পলাতক রয়েছে। যে মাদকদ্রব্য পাওয়া গেছে তার ভিত্তিতে মামলার প্রক্রিয়া চলছে।”

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT