বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪ ১৩ই আষাঢ় ১৪৩১
Smoking
 
এশিয়া কাপে বাংলাদেশের মেয়েদের জয়
প্রকাশ: ১২:০০ am ২৮-১১-২০১৬ হালনাগাদ: ০৩:১৪ pm ২৮-১১-২০১৬
 
 
 


মেয়েদের এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হেরে গেলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। থাইল্যান্ডকে ৩৫ রানে হারিয়েছে রুমানা আহমেদের দলটি।

এশিয়া কাপের ষষ্ঠ আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ৬৪ রানে হেরেছিল রুমানা আহমেদের দল।

ব্যাংককের এশিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি মাঠে আসরের পঞ্চম ম্যাচে বাংলাদেশ আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ৮৮ রান। স্বল্প সংগ্রহেও টাইগ্রেসদের দুর্দান্ত বোলিংয়ে ১৮.৩ ওভারে মাত্র ৫৩ রানেই গুটিয়ে যায় থাইল্যান্ড।

টস হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের ওপেনার সানজিদা ইসলাম ৪৮ বলে ৩৮ রানের দারুণ ইনিংস খেলেন। আরেক ওপেনার নিগার সুলতানা ২ রান করে বিদায় নেন। শায়লা শারমীন শূন্য রানে বিদায় নেন। ফারজানা হকের ব্যাট থেকে আসে ১৫ রান। ব্যাট হাতে আবারো ব্যর্থ আয়েশা রহমান (২)।

দলপতি রুমানার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। অলরাউন্ডার সালমা খাতুন ১০ রানে অপরাজিত থাকেন। ৯ রানে অপরাজিত থাকেন জাহানারা আলম।

থাইল্যান্ডের সামনে মাত্র ৮৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিলেও টাইগ্রেসদের পথ হারাতে দেননি বোলাররা। পান্না ঘোষ, জাহানারা, রুমানা, রিতু মনি আর খাদিজার দুর্দান্ত বোলিংয়ে ১৮.৩ ওভারেই গুটিয়ে যায় থাইল্যান্ড। দলের হয়ে ২১ রান করেন ওপেনার চানতাম। ১০ রান আসে দলপতি সর্নারিন তিপোচের ব্যাট থেকে। এছাড়া, আর কোনো থাই ব্যাটার ব্যক্তিগত ৫ রানের বেশি করতে পারেননি।

টাইগ্রেসদের হয়ে ৪ ওভারে এক মেডেন নিয়ে মাত্র ৯ রানের খরচায় সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন পান্না। ৩.৩ ওভার বল করে ৫ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন রুমানা। ৪ ওভারে ২১ রান খরচ করে দুটি উইকেট পান জাহানারা। ৩ ওভার হাত ঘুরিয়ে ১০ রানের বিনিময়ে একটি উইকেট শিকার করেন খাদিজা। আর ৪ ওভারে মাত্র ৭ রান খরচ করেন রিতু মনি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT