শনিবার, ২৯ জুন ২০২৪ ১৫ই আষাঢ় ১৪৩১
Smoking
 
কোহলির সেঞ্চুরীতে বিশাল হারের মুখে শ্রীলংকা
প্রকাশ: ০২:৩৯ pm ২৯-০৭-২০১৭ হালনাগাদ: ০২:৪২ pm ২৯-০৭-২০১৭
 
 
 


গল টেস্টের তৃতীয় দিন ৩ উইকেটে ১৮৯ রানে শেষ করেছিল বিরাট কোহলির ভারত। তাতে দ্বিতীয় ই্নিংসে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তাদের লিড দাঁড়িয়েছিল ৪৯৮ রানের! অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ছিলেন ৭৬ রানে। অনুমান করা হচ্ছিল যে, কোহলি সেঞ্চুরি পাওয়ার পরপরই ইনিংস ঘোষণা করবে ভারত। হলোও তাই। কোহলির টেস্ট ক্যারিয়ারের ১৭ তম সেঞ্চুরি পূরণ হওয়ার পর ৩ উইকেটে ২৪০ রান তুলে ইনিংস ঘোষণা করল ভারত। ৫৫০ রানের বিশাল টার্গেট অতিক্রম করে জিততে হলে রেকর্ড গড়তে হবে লঙ্কানদের।

৩০৯ রানের লিড নিয়েই গতকাল মধ্যাহ্ন বিরতির পর ২য় ইনিংসের ব্যাটিং শুরু করেছিল কোহলি বাহিনী। দলীয় ১৯ রানের মাথায় বিদায় নেন ওপেনার শিখর ধাওয়ান (১৪)। কিছু পরেই ১ম ইনিংসের অপর সেঞ্চুরিয়ান চেতেশ্বর পূজারা ১৫ রান করে লাহিরু কুমারার শিকার হন। এরপর তৃতীয় উইকেটে ১৩৩ রানের জুটি উপহার দেন অভিনব মুকুন্দ ও অধিনায়ক বিরাট কোহলি। দিনের শেষভাগে এসে ব্যক্তিগত ৮১ রানে বিদায় নেন মুকুন্দ। সেখানেই ইতি ঘটে তৃতীয় দিনের খেলার।

আজ ম্যাচের চতুর্থ দিনে আজিঙ্কা রাহানের সঙ্গে ৫১ রানের অবিচ্ছিন জুটি গড়েন কোহলি। ১৩৩ বলে ৫টি চার এবং ১টি ছক্কার সাহায্যে তিন অংকে পৌঁছান ভারতের ব্যাটিং দানব। ইনিংস ঘোষণার সময় তিনি ১০৩ রানে অপরাজিত। আর আজিঙ্কা রাহানে অপরাজিত ছিলেন ২৩ রানে। জয়ের জন্য লঙ্কানদের সামনে টার্গেট দাঁড়ায় ৫৫০ রানের! এই বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই মুখ থুবড়ে পড়ে রঙ্গনা হেরাথের শ্রীলঙ্কা।

দলীয় ২২ রানে পেসার মোহাম্মদ শামির বলে সরাসরি বোল্ড হয়ে যান ১০ রান করা উপল থারাঙ্গা। স্কোরবোর্ডে ৭ রান যোগ হতেই উমেশ যাদবের শিকার হন গুনাথিলাকা (২)। এরপর ৭৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন দিমুথ করুনারত্নে এবং কুশল মেন্ডিস। কিন্তু জোড়া আঘাত হানেন স্পিনার রবীন্দ্র জাদেজা। কুলশ (৩৬) এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ (২) শিকারে পরিণত হন তার। উইকেটকিপার নিরোশান ডিকাভিলাকে (১৭*) নিয়ে ওপেনার করুণারত্নে (৬৮*) লড়াই চালিয়ে যাচ্ছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৪ ওভারে ১৪৩। জয়ের জন্য চাই আরও ৪০৭ রান!

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT