শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩ই আশ্বিন ১৪৩১
Smoking
 
ক্রেইগ আরভিনের সেঞ্চুরিতে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে জিম্বাবুয়ে
প্রকাশ: ০৯:৩৫ am ১৫-০৭-২০১৭ হালনাগাদ: ০৯:৪০ am ১৫-০৭-২০১৭
 
 
 


শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজ জয়ের পর একমাত্র টেস্টে ক্রেইগ আরভিনের সেঞ্চুরিতে শক্ত স্থানে জিম্বাবুয়ে। আরভিনের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ের উপর ভর করে কলম্বো টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে সফরকারী দল।

শুক্রবার (১৪ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় শুরু হওয়া ম্যাচটিতে প্রথম দিন শেষে জিম্বাবুয়ে ৮ উইকেটে ৩৪৪ রান সংগ্রহ করেছে। দলের পক্ষে ক্যারিয়ার সেরা ১৫১ রানে অপরাজিত আছেন আরভিন।

টেস্টে শ্রীলঙ্কার নতুন অধিনায়ক দিনেশ চান্দিমালের নেতৃত্বে এদিন টস জিতে ব্যাটিং নিয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার। কিন্তু ব্যাটিংয়ে শুরুটা ভালো না হলেও ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে।

পঞ্চম উইকেটে এসে সিকান্দার রাজা ও আরভিন ৮৪ রানের মহামূল্যবান জুটি গড়েন। এরপর আরভিন ষষ্ঠ উইকেটে পিটার মুরের সঙ্গে ৪১ ও সপ্তম উইকেটে ম্যালকম ওয়ালারের সঙ্গে গড়েন ৬৫ রানের জুটি গড়েন।

এরপর নবম উইকেটে ডোনাল্ড তিরিপানোর অপরাজিত ২৪ রান ও নিজে অপরাজিত ১৫১ রান করে অবিচ্ছিন্ন ৬২ রানের জুটিতে দিন শেষ করেন আরভিন।

সংক্ষিপ্ত স্কোর:
জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ৯০ ওভারে ৩৪৪/৮ (আরভিন ১৫১*, তিরিপানো ২৪*, রাজা ৩৬, ওয়ালার ৩৬; হেরাথ ৪/১০৬, গুনারত্নে ২/২৮)।

উল্লেখ্য, শ্রীলঙ্কা সফরে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে হারিয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে নতুন এক মাইলফলকই স্থাপন করেছে জিম্বাবুয়ে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT