শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩ই আশ্বিন ১৪৩১
Smoking
 
চট্টগ্রাম টেস্ট- বৃষ্টিতে খেলা শুরু হতে বিলম্ব
প্রকাশ: ১০:২৭ am ০৬-০৯-২০১৭ হালনাগাদ: ১০:২৯ am ০৬-০৯-২০১৭
 
 
 


চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে থেকে সবচেয়ে বেশি আলোচনায় ছিল বৃষ্টি। প্রথম দিন আবহাওয়া রিপোর্টে ভারী কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা ছিল না। তবে ম্যাচের শেষ তিন দিন ভারী বৃষ্টিপাত ছিল। আবহাওয়া রিপোর্ট অনুযায়ীই শেষ পর্যন্ত চট্টগ্রামে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। প্রথম দুইদিন পুরো দিনের খেলা অনুষ্ঠিত হলেও তৃতীয় দিনে সেই সম্ভাবনা ক্ষীণই বলা চলে।

তবে বৃহস্পতিবার তৃতীয় দিনে বৃষ্টির প্রভাব যে ভালো মতোই হবে, সেটা দিনের শুরুতেই বোঝা যাচ্ছিল। চট্টগ্রামের বিভিন্ন জায়গায় রাত থেকে বৃষ্টি হলেও জহুর আহমেদ স্টেডিয়ামের আকাশে বৃষ্টি ঝরা শুরু হয়েছে সাড়ে ৯টার পর থেকেই। যদিও সকাল জহুর আহমেদের আকাশ কালো মেঘে ঢাকা। ইতোমধ্যেই পুরো মাঠ কভার দিয়ে ডেকে রাখা হয়েছে।

বৃষ্টি শুরু হওয়ার বেশ আগেই দুই দলের খেলোয়াড়রাই মাঠে এসেছেন। তাদের অনুশীলনরত অবস্থাতেই বৃষ্টি শুরু হয়।

অথচ নিজেদের ফিরে পেতে তৃতীয় দিনটা বেঁছে নিতে চেয়েছিল বাংলাদেশ। বৃষ্টির বাগড়ায় এই টেস্টের ভাগ্যে কী আছে তৃতীয় দিন শেষেই আসলে বিষয়টি পরিস্কার হবে।

বুধবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ এগিয়ে ৮০ রানে। দ্বিতীয় দিনের পুরোটা সময়ই হতাশায় কেটেছে স্বাগতিকদের। পুরোদিনে ৬৪ ওভার বোলিং করে বাংলাদেশের বোলারদের সাফল্য দুই উইকেট। অতিথিদের দলের স্মিথ-ওয়ার্নার-হ্যান্ডসকম্ব মিলে স্বাগতিক বোলারদের বেশ করেই চেপে ধরেন। এই তিন ব্যাটসম্যানদের প্রচেষ্টাতে অতিথিরা দুই উইকেট হারিয়ে সংগ্রহ করে ২২৫ রান।

ব্যাকফুটে থাকা বাংলাদেশের লক্ষ্য ছিল তৃতীয় দিনের শুরুটা ভালো করা। কিন্তু বৃষ্টির বাধাতে ভালো শুরুতো দূরে থাক, খেলা শুরু হওয়া নিয়েই শঙ্কা তৈরি হয়েছে। যদিও পিছিয়ে থাকা বাংলাদেশের জন্য এই বৃষ্টি আশীর্বাদ হয়েও উঠতে পারে!  
ঢাকাতেও প্রথম টেস্ট শুরু হওয়ার আগে বৃষ্টি নিয়ে শঙ্কা ছিল। যদিও আবহাওয়া রিপোর্টকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাংলাদেশ হেসেছিল শেষ হাসি। বাংলাদেশ সাকিবের নৈপুণ্যে ম্যাচটি জিতেছিল ২০ রানে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT