শনিবার, ০৬ জুলাই ২০২৪ ২২শে আষাঢ় ১৪৩১
Smoking
 
ঝিনাইদহের জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু
প্রকাশ: ১০:৩২ am ১৭-০৫-২০১৭ হালনাগাদ: ১০:৩৯ am ১৭-০৫-২০১৭
 
 
 


ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে দুটি সন্দেহজনক জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের অভিযান শুরু হয়েছে।

বুধবার সকাল পৌনে ৯টার দিকে এ অভিযান শুরু হয়।

এর আগে মঙ্গলবার সেলিম ও প্রান্ত নামে দুইজনের বাড়ি দুটিতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে প্রান্তর বাড়ি থেকে চারটি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একই গ্রামে আরও দুটি বাড়িসহ পাঁচটি স্পট (কলা ও বাঁশবাগান) চিহ্নিত করা হয়েছে। সেখানে এখন র‌্যাব সদস্যরা অভিযান চালাচ্ছে। সন্ধ্যা পর্যন্ত অভিযান চালানোর পর স্থগিত করা হয়।

এর আগে সোমবার রাতে সেলিম ও প্রান্তকে ঝিনাইদহের চুয়াডাঙ্গা গ্রাম থেকে আটক করা হয়। তারা দুজনই নব্য জেএমবির সদস্য বলে দাবি করেছে র‌্যাব। সেলিম ওই গ্রামের আফতাব উদ্দিনের ছেলে এবং প্রান্ত একই গ্রামের মতিউর রহমানের ছেলে।

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে সন্দেহভাজন ওই দুই জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে খুলনা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট। এসময় একটি ‘আস্তানার’ পাশের বাঁশবাগান থেকে সক্রিয় দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৭টা থেকে ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা নামক গ্রামে সেলিম ও প্রান্ত নামে দুই ব্যক্তির বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে র‌্যাব-৬।

ওই দুই বাড়িতে জঙ্গি ও বিপুল পরিমাণ বোমা ও বিস্ফোরক থাকতে পারে বলে র‌্যাবের ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান।

গত ৭ মে মহেশপুর উপজেলার বজরাপুর গ্রামে নিহত জঙ্গি তুহিনের ভাই সেলিম ও প্রান্ত তার চাচাতো ভাই।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT