বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪ ১৩ই আষাঢ় ১৪৩১
Smoking
 
টস জিতে ব্যাটিংয়ে ভারত
প্রকাশ: ১০:০০ am ০৯-০২-২০১৭ হালনাগাদ: ১১:১৭ am ০৯-০২-২০১৭
 
 
 


সফরকারী বাংলাদেশের বিপক্ষে নিজেদের মাটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিক ভারতের অধিনায়ক বিরাট কোহলি। হায়দ্রাবাদে সিরিজের একমাত্র টেস্ট খেলবে দু’দল। ভারতের মাটিতে এটিই বাংলাদেশের প্রথম কোনো দ্বি-পাক্ষিক সিরিজ।

রাজীব গান্ধী স্টেডিয়ামে আজকের ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এ মাঠে এর আগে তিনটি টেস্ট খেলেছে ভারত। যেখানে একটি ড্রয়ের বিপরীতে দু’টিতে জিতেছে। সর্বশেষ ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনিংস ও ১৩৫ রানে জয় পায় ভারত।

ভারত এর আগে বাংলাদেশের বিপক্ষে টেস্টে আটবার মুখোমুখি হলেও প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে টাইগারদের মাটিতে। তাই দু’দেশ তথা পুরো বিশ্বই এই টেস্টের দিকে নজর রাখছে। পাশাপাশি দু’দল রয়েছে দুই মেরুতে। ভারত বর্তমানে টেস্টের শীর্ষ দল। আর বাংলাদেশ রয়েছে নয় নম্বরে।

ভারতের বিপক্ষে এর আগে আট টেস্টে বাংলাদেশ কখনোই জিততে পারেনি। ছয় টেস্টে হারের বিপরীতে দুই টেস্টে ড্র করেছে টাইগাররা। যেখানে চারটি টেস্টই ছিল ইনিংসে হার। আর ড্র দুটি টেস্টই এসেছে বৃষ্টির কল্যাণে। তবে এবারের বাংলাদেশ দল খুবই প্রত্যয়ী। কারণ ক’দিন আগেই নিউজিল্যান্ডে মাটিতে তাদের সঙ্গে বুক চিতিয়ে খেলেছে মুশফিক-তামিমরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কে রাহানে, উমেস যাদব, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা ও ভুবনেশ্বর কুমার।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT