শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩ই আশ্বিন ১৪৩১
Smoking
 
টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
প্রকাশ: ০২:৪০ pm ২৮-০৩-২০১৭ হালনাগাদ: ০২:৪৩ pm ২৮-০৩-২০১৭
 
 
 


সিরিজ নিশ্চিতের ম্যাচে আর কিছু পরেই মাঠে নামবে টাইগাররা। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো লঙ্কার মাটিতে সিরিজ নিজেদের করে রাখবে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কান দলপতি উপল থারাঙ্গা।

রণগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে বেলা তিনটায় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা।

টাইগারদের জন্য হয়তো ডাম্বুলাতেই রচনা হতে যাচ্ছে এক গৌরবের ইতিহাস, যা এতদিন অলিখিত ছিল। ইতিহাসটি লঙ্কানদের মাটিতে লঙ্কাবধের। প্রথম ম্যাচের ধারাবাহিকতায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটিতেও মাশরাফিরা স্বাগতিকদের হারাতে পারলে প্রথমবারের মতো ওয়ানডেতে শ্রীলঙ্কাকে সিরিজ হারানোর গৌরব লাভ করবে বাংলাদেশ।

আর ডাম্বুলায় কাজটি করতে না পারলে অপেক্ষা করতে হবে কলম্বোয় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের জন্য। প্রথম ম্যাচে মাশরাফির দল জিতেছে ৯০ রানের বিশাল ব্যবধানে।

অবশ্য ডাম্বুলায় হাতছানি থাকছে আরও একটি ইতিহাস রচনারও। কেননা এই জয়ে বিদেশের মাটিতে প্রথমবারের মতো আইসিসি’র শক্তিশালী কোনো দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের স্বর্ণালী ইতিহাসটিও লিখতে সক্ষম হবে লাল-সবুজের দল। যদিও এর আগে ২০০৯ সালে ক্যারিবীয় সফরে আরেক শক্তিশালী দল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে সাকিবরা ৩-০তে সিরিজ হারিয়েছিল। তবে স্বাগতিক দলে প্রথম সারির খেলোয়াড়রা অংশ না নেয়ায় জয়টি তেমন আলোচনাতেই ছিল না।

পাশাপাশি ঐতিহাসিক এই জয়ের মধ্য দিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয় নম্বরে উঠার পথটিও আরও সুগম করতে পারবে কোচ হাথুরুসিংহের শিষ্যরা।

সিরিজের প্রথম ম্যাচে টাইগার ব্যাটসম্যান ও বোলাররা যেভাবে জ্বলে উঠেছেন, এই ম্যাচেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে রঙিন পোশাকে তাদের আরও একটি গৌরবের অধ্যায় স্বচক্ষে দেখতে যাচ্ছে ৫৬ বর্গমাইলের ক্রিকেট ভক্তরা। এখন অপেক্ষা সেই দৃশ্য দেখার, সিংহের রাজ্যে সিংহের হুঙ্কারকে স্তব্ধ করে দিয়ে ডাম্বুলাতেই সিরিজ জয়ের গৌরবোজ্জ্বল জয়ে বাঘেরা গর্জে উঠতে পারে কি না।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT