শনিবার, ০১ জুন ২০২৪ ১৮ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
ট্রাম্পের নির্বাচনী প্রচার দল এবং ওয়েবসাইট উইকিলিকসের বিরুদ্ধে মামলা
প্রকাশ: ১২:০৬ pm ২১-০৪-২০১৮ হালনাগাদ: ১২:১৭ pm ২১-০৪-২০১৮
 
 
 


যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের প্রেসিডেন্ট পদের নির্বাচনে হস্তক্ষেপ করার অভিযোগ এনে রাশিয়া, ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার দল এবং ওয়েবসাইট উইকিলিকসের বিরুদ্ধে মামলা করেছে হিলারি ক্লিনটনের ডেমোক্র্যাটিক পার্টি।

মামলার অভিযোগে বলা হয়, নির্বাচনী প্রচার দল রাশিয়ার সাহায্য নিয়ে নির্বাচনে জয় পেয়েছে। আজ শনিবার বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

যদিও ট্রাম্প বরাবরই এ ধরনের অভিযোগ অস্বীকার করে আসছেন। অন্যদিকে, রাশিয়াও ট্রাম্পকে কোনো ধরনের সহযোগিতা করার করা অস্বীকার করছে।

ট্রাম্পের নির্বাচনী প্রচার দল বলছে, বাছ-বিচার না করেই এই মামলা করা হয়েছে। এই মামলা টিকবে না বলেও মন্তব্য করেছে এই নির্বাচনী প্রচার দল।

এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, ‘এই কূট মামলাটি হল প্রায় দেওলিয়া হওয়া ডেমোক্র্যাটিক দলের শেষ চেষ্টা। তারা প্রমাণ করতে চায়, ২০১৬ সালে প্রেসিডেন্ট পদের নির্বাচনে রাশিয়া সহযোগিতা নেওয়া হয়েছিল।’ এই মামলাকে জনগণের ইচ্ছের প্রতিফলনের বিরুদ্ধকাজ বলে মন্তব্য করেছেন ট্রাম্প।

এর আগে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো বলেছে, নির্বাচনে ট্রাম্পের হয়ে রাশিয়া কাজ করেছিল।  

এই মামলাটি ম্যানহাটনের একটি ফেডারেল কোর্ট করা হয়েছে। ওই মামলায় ডোনাল্ড ট্রাম্প ও তাঁকে সহযোগিতা করায় জামাতা জ্যারেড কুশনারকেও আসামি করা হয়েছে। সেই সঙ্গে নীতি নির্ধারক রোজার স্টোন, সাবেক নির্বাচনী প্রচার দলের চেয়ারম্যান পল মানাফোর্ট এবং উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়াস অ্যাসাঞ্জের নাম উল্লেখ করা হয়েছে।

ডেমোক্র্যাটিক দলের চেয়ারম্যান টম পেরেজ এক বিবৃতিতে জানান, এই মামলায় বিশ্বাসঘাতকতা ও গণতন্ত্রের ওপর আঘাত করার অভিযোগ করা হয়েছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT