শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ২০শে আশ্বিন ১৪৩১
Smoking
 
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক তীব্র যানজট
প্রকাশ: ০৯:৪২ am ২১-০৬-২০১৭ হালনাগাদ: ০৯:৪৭ am ২১-০৬-২০১৭
 
 
 


পুলিশ ও ভুক্তভোগীদের সূত্রে জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরের কুর্ণী থেকে করটিয়া পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার অংশে তীব্র যানজট দেখা দেয়। গতকাল মহাসড়কের পাকুল্যা ও আছিমতলায় পৃথক দুটি দুর্ঘটনার কারণে এই যানজট হয়। এই মহাসড়কে কোনো দুর্ঘটনা ঘটলেই যানজট নৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ, দুই লেনের এই সড়কে দুর্ঘটনাকবলিত যান সরানোর আগ পর্যন্ত যান চলাচল বন্ধ থাকে। যানবাহনের ব্যাপক চাপ থাকায় অল্প সময়েই যানজট দীর্ঘ আকার নেয়।

এর আগে মূলত কর্মদিবসের শেষ দিন বৃহস্পতিবার ও সাপ্তাহিক ছুটির প্রথম দিন শুক্রবারে এই মহাসড়কে গাড়ির চাপ বেশি থাকায় জট হয়।

গতকাল ভোর চারটার দিকে পাকুল্যায় টাঙ্গাইলগামী একটি ট্রাককে পেছন থেকে শ্যামলী পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসের সুপারভাইজার নিহত ও সাতজন আহত হন। এরপর মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ প্রায় এক ঘণ্টা পর দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক রাস্তা থেকে সরিয়ে নিলে আবার যান চলাচল শুরু হয়।

সকাল নয়টার দিকে আছিমতলায় একটি পিকআপ দুর্ঘটনায় পড়লে যানজটের শুরু হয়। বেলা ১১টার দিকে মহাসড়কের ওই অংশে টাঙ্গাইল অভিমুখী যানবাহন থেমে থাকতে দেখা যায়। তবে ঢাকাগামী যানবাহন চলছিল। মহাসড়কের ওই অংশে বেলা দেড়টার পর যান চলাচল স্বাভাবিক হয়।

মির্জাপুরের ট্রাফিক পুলিশের সার্জেন্ট প্রণব কুমার সাহা বলেন, যানজট নিরসনে পুলিশ নিরলস পরিশ্রম করছে।

এদিকে বেলা একটা থেকে বিকেল চারটা পর্যন্ত মহাসড়কের মির্জাপুরের জামুর্কী থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৪৪ কিলোমিটার সরেজমিনে গিয়ে কোনো যানজট দেখা যায়নি। তবে যানবাহনের চাপ ছিল স্বাভাবিকের চেয়ে অনেক বেশি।

টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম বলেন, যানজট এড়াতে গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত এক হাজার পুলিশ সদস্য মহাসড়কে নিয়োজিত থাকবেন। প্রতি কিলোমিটারে মোটরসাইকেল নিয়ে পুলিশি টহল থাকবে। বিকল হয়ে যাওয়া বা দুর্ঘটনাকবলিত যান দ্রুত সরানোর জন্য একাধিক স্থানে রেকার প্রস্তুত রাখা হবে।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT