বুধবার, ২৬ জুন ২০২৪ ১২ই আষাঢ় ১৪৩১
Smoking
 
থাইল্যান্ডের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইংলাকের ৫ বছরের কারাদণ্ড
প্রকাশ: ০৪:৩৩ pm ২৭-০৯-২০১৭ হালনাগাদ: ০৪:৩৯ pm ২৭-০৯-২০১৭
 
 
 


থাইল্যান্ডের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রাকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত। কৃষকদের চালে ভর্তুকি প্রকল্পে অব্যবস্থাপনার অভিযোগে দায়ের করা মামলায় অবহেলার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সুপ্রিম কোর্ট এ দণ্ড দিয়েছে বলে বুধবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

২০১৪ সালে মে মাসে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন ইংলাক সিনাওয়াত্রা। সে সময় তার বিরুদ্ধে ভর্তুকির চাল নিয়ে জালিয়াতির অভিযোগ তোলা হয়। ২৫ আগস্ট এই মামলার রায় প্রদানের দিন ধার্য্য ছিল। তবে ওই দিন আদালতে হাজির হননি ইংলাক। কঠোর শাস্তি হতে পারে এই আশঙ্কায় ইংলাক দেশ ছেড়ে পালিয়ে যান বলে পরবর্তীতে জানা যায়। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছিল, দুবাইয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী ও ভাই থাকসিন সিনাওয়াত্রার কাছে চলে গেছেন ইংলাক।

বুধবার সুপ্রিম কোর্ট রায়ে বলেছে, চালে ভর্তুকি প্রকল্পে দুর্নীতির বিষয়টি জানতেন ইংলাক। তবে এটি বন্ধ করতে তিনি কোনো ব্যবস্থা নেননি।

আদালত থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়, ‘সরকারের সঙ্গে সরকারের চাল চুক্তি যে বেআইনি সে বিষয়টি অভিযুক্ত জানতেন। তবে উনি এটি বন্ধে পদক্ষেপ নেননি।’

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT