শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩ই আশ্বিন ১৪৩১
Smoking
 
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ
দলে ফিরলেন নাসির,বাদ মুমিনুল ও রিয়াদ
প্রকাশ: ০৩:০৭ pm ১৯-০৮-২০১৭ হালনাগাদ: ০৩:০৮ pm ১৯-০৮-২০১৭
 
 
 


অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথ্ম টেস্টের জন্য ঘোষনা হয়েছে ১৪ সদস্যের দল। এই সিরিজে এবার অন্তত  অভিষেক হচ্ছেনা কারো এটা অন্তত নিশ্চিত।

দলে ফিরেছেন নাসির। বাদ পড়েছেন মুমিনুল আর মাহমুদুল্লাহ রিয়াদ। নাসির হোসেন সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৫ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ওয়ানডে দলে যায়গা হারিয়েছিলেন তারও এক বছর আগে।

সেই নাসির দুই বছর পর আবারও জাতীয় দলে ফিরেছেন। তবে কঠিন পরীক্ষা দিয়ে। একদিনের, চারদিনে ম্যাচে সবখানেই প্রমাণ করেছেন নিজেকে।

প্রশ্ন আছে ওয়ান ডাউন পজিশন নিয়ে। তারপরও সেখানে রাখা হয়নি মুমিনুলকে। সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টেস্টের একাদশ থেকেও বাদ দেয়া হয়েছিল তাঁকে। মুমিনুলের যায়গায় তাই রাখা হয়েছে ইমরুল কায়েসকে।

মুমিনুলকে দলে না রাখার ব্যাপারে প্রধান নির্বাচক নান্নু বলেন, “শেষ ১২ টেস্টে মাত্র দুটি অর্ধশতক। তাঁকে হয়তো প্রথম টেস্টে রাখা হয়নি। দ্বিতীয় টেস্টে বা দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে ডাকাও হতে পারে।”

এছাড়াও দলে রাখা হয়নি মাহমুদুল্লাহ রিয়াদকে। রিয়াদের ব্যপারেও প্রধান নির্বাচক কারণ দেখান সাম্প্রতিক ফর্ম।

দলে ঢুকেছে শফিউল ইসলাম। প্রস্তুতি ম্যাচের পারফর্ম বিবেচনায় রাখা হয়েছে শফিউল ইসলামকে দলে রাখার পেছনে।

দলে যায়গা পেয়েছে লিটন দাসও। মুশফিকের বিকল্প হিসেবে লিটনকে দলে যায়গা দেয়া হয়েছে বলে যানান প্রধান নির্বাচক।

প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দলে আছেনঃ

মুশফিকুর রহিম (অধিনায়ক),তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মেহেদী মিরাজ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, নাসির হোসেন এবং তাইজুল ইসলাম।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT