শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ২০শে আশ্বিন ১৪৩১
Smoking
 
ফিলিপাইনে কারাগারে হামলা চালিয়ে ১৫০ বন্দি ছিনতাই
প্রকাশ: ০১:০০ pm ০৪-০১-২০১৭ হালনাগাদ: ০৪:০৮ pm ০৪-০১-২০১৭
 
 
 


ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের একটি কারাগারে সশস্ত্র হামলা চালিয়ে অন্তত ১৫০ বন্দিকে ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা। স্থানীয় সন্ত্রাসী গোষ্ঠী আবু সায়াফকে এ হামলায় অভিযুক্ত করছে প্রশাসন।

মিন্দানাও দ্বীপের কিদাপাওয়ান শহরের কোতাবাতো জেলা কারাগারে এ হামলা চালানো হয়। মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতের এ ঘটনার খবর বুধবার (৪ জানুয়ারি) দিচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

কারা কর্তৃপক্ষ বলছে, হামলাকারীদের সঙ্গে প্রায় দুই ঘণ্টা বন্দুকযুদ্ধ চলে কারারক্ষীদের। এতে এক কারারক্ষী নিহতও হয়েছেন। আহত হয়েছেন এক বন্দি। পালিয়ে গেছে দেড়শ বন্দি।

কারারক্ষী পিটার বোনগাট সংবাদমাধ্যমকে জানান, দু’পক্ষের বন্দুকযুদ্ধের সুযোগে বন্দিরা পালিয়ে যায়। মনে করা হচ্ছে সন্ত্রাসী গোষ্ঠীটির যেসব সদস্য কারাগারে বন্দি, তাদের মুক্ত করতেই এ হামলা চালানো হয়েছে। 

সামরিক বাহিনী এবং পুলিশ পালিয়ে যাওয়া বন্দিদের খুঁজতে অভিযান শুরু করেছে। এরইমধ্যে ছয় জনকে আবার আটকও করা হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

ফিলিপাইনে কারাগারে হামলার ঘটনা এটাই প্রথম নয়। এর আগে গত বছরের আগস্টে মিন্দানাও দ্বীপেরই একটি শহরে হামলা চালিয়ে ২৩ বন্দিকে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। 

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT