মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ ৪ঠা আষাঢ় ১৪৩১
Smoking
 
বৃষ্টিবিঘ্নিত প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ একাদশের হার
প্রকাশ: ০৫:২৭ pm ২২-১২-২০১৬ হালনাগাদ: ০৫:৩১ pm ২২-১২-২০১৬
 
 
 


বৃষ্টিবিঘ্নিত প্রথম প্রস্তুতি ম্যাচে হেরে গেল বাংলাদেশ একাদশ। বৃষ্টির কারণে ম্যাচ ওভার কমিয়ে ৪৩ করা হলে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রান করে বাংলাদেশ জবাবে ৪১.৪ ওভারে ৩ উইকেট হাতে নিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড একাদশ।

বৃষ্টির কারণে কম ওভারে খেলা গড়াবে জেনে টসে জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। কিন্তু ম্যাচের শুরুতে বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে মাত্র ১ রানে সাজঘরে ফেরান ম্যাক পিয়েক। এ সময় অপর প্রান্তে দুর্দান্ত খেলেছেন ইমরুল কায়েস। রান খরায় ভোগা সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে ৬১ রানের পার্টনারশিপ গড়েন তিনি। এর মধ্যে ২৯ বলে ৩৬ রান তার। এরপর মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে বেশ হেসে উঠেছিল সৌম্যের ব্যাট। কিন্তু দলীয় ৯৬ রানে ব্যক্তিগত ৪০ (৪৭) রানে বিদায় নেন তিনি।

শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদের ৪৩ ও মুশফিকুর রহিমের ৪৫ রানের কল্যাণে ২০০ রান পার হয়ে আসে বাংলাদেশ। শেষ সময়ে চির পরিচিত মাশরাফি ঝড়ে ওভার প্রতি রানরেট পৌঁছায় প্রায় ৬ রানের কাছে। শেষ সময়ে বাংলাদেশ জাতীয় দলের এই অধিনায়ক ১৯ বলে ২১ রান করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। কিন্তু এরপর স্মিথের হাফ সেঞ্চুরি ও পপলির ৪৫ রানের কল্যাণে এগিয়ে থাকে নিউজিল্যান্ড একাদশ। এ সময় বিসিবি একাদশকে প্রয়োজনীয় উইকেট এনে দেন সাকিব আল হাসান। এই দুই ব্যাটসম্যানকেই ফেরান বিশ্ব সেরা এই অলরাউন্ডার। ম্যাচের মধ্যভাগে একটি রান আউটের পর দ্রুত নিউজিল্যান্ডের আরো দুই উইকেট ছিনিয়ে নেয়ে বাংলাদেশের বোলরা। ফলে ৩০ ওভারের আগেই ১৫৪ রানে ৬ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড একাদশ।

নিউজিল্যান্ড একাদশের দলীয় ১৯৯ রানে ১৯ বলে ২৪ রান করা এইচবি শিপলিকে মুস্তাফিজ সাজঘরে ফেরালে মাঠে নামেন বিআর হ্যাম্পটন। বাংলাদেশের বোলাররা মূলত হেরে যায় টেল অর্ডারে নামা এই বোলার ও মিডেল অর্ডারে থাকা বিজে হর্নের কাছে। মুস্তাফিজ-সাকিবদের শাসন করে ২১ বলে ২৯ রান করেন তিনি। হর্ন করেন ৬০ রান। শেষ পর্যন্ত দলের ৩ উইকেটের জয় নিশ্চিত করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই দুই ব্লাকক্যাপার্স।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন সাকিব আল হাসান। সর্বোচ্চ রান করেন মুশফিকুর রহিম। অন্যদিকে নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেন হিকস ও হ্যাম্পটন। সর্বোচ্চ ৬০ রান করেন বিজে হর্ন।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT