বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪ ১৩ই আষাঢ় ১৪৩১
Smoking
 
মেক্সিকোর একটি কারাগারে দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১৩ জন নিহত
প্রকাশ: ১১:০৭ am ১১-১০-২০১৭ হালনাগাদ: ১১:১০ am ১১-১০-২০১৭
 
 
 


মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য নুয়েভো লিওনের একটি কারাগারে প্রতিদ্বন্দ্বী দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। সংঘর্ষ থামাতে নিরাপত্তা বাহিনী কঠোর ব্যবস্থা নিয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন রাজ্যের নিরাপত্তা কর্মী আলদো ফ্যাসি।

এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের বলেন, মন্টেরি শহরের বাইরের ক্যাডেরিতা নামক ওই কারাগারে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ দেখা দিলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা কারাকর্মী ও অন্য কয়েদিদের রক্ষা করতে কঠোর ব্যবস্থা নেয়।

আলদো ফ্যাসি বলেন, সত্যিকার অর্থেই কতজন লোক মারা গেছে কিংবা নিরাপত্তা বাহিনীর অভিযানে কতজন মারা গেছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

এদিকে এবিসি নিউজের প্রতিবেদনে ফ্যাসির বরাত দিয়ে বলা হয়েছে, গত সোমবার রাতে কারাগারটিতে অপরাধী দলের লোকদের মধ্যে একটির সদস্যরা প্রতিবাদ করতে শুরু করলে সমস্যার সূত্রপাত হয়। ওই দলের প্রতিবাদ মিলিয়ে যাওয়ার পর মঙ্গলবার ভোরে দলগুলোর মধ্যে লড়াই শুরু হয়ে যায় এবং এক কয়েদি নিহত হওয়ার পর তার লাশ পুড়িয়ে ফেলা হয়। দাঙ্গাকারীরা কারারক্ষীদের জিম্মি করে রাখে এবং কারাগারের ছাদে নিয়ে গিয়ে তাদের পেটায়। এ সময় পুলিশ কারাগারের ভিতরে প্রবেশ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করলে প্রায় দেড়শ কয়েদি তাদের ওপর হামলা চালায়।   

‘প্রাণঘাতী’ শক্তি ব্যবহারের সিদ্ধান্ত না নিলে আরো অনেকের মৃত্যু হতো বলে দাবি করেছেন ফ্যাসি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT