মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ ৪ঠা আষাঢ় ১৪৩১
Smoking
 
লাইভে যা বল্লেন শাকিব খান
প্রকাশ: ০৮:০০ am ১২-০৪-২০১৭ হালনাগাদ: ১০:৫৩ am ১২-০৪-২০১৭
 
 
 


সোমবার সন্তান নিয়ে অপু বিশ্বাসের জনসমক্ষে উপস্থিত হওয়ার পর মঙ্গলবার সংবাদ সম্মেলন এড়িয়ে অবশেষে টেলিভিশন লাইভে এলেন শাকিব খানও। মুখ খুললেন অপু বিশ্বাসের নানা অভিযোগ নিয়ে। দাবি করলেন, অদৃশ্য শক্তির ফাঁদে পা দিয়েছেন অপু বিশ্বাস।

প্রায় আধ ঘন্টার ওই সাক্ষাৎকারের এক পর্যায়ে শাকিব বলেন, “অপু বিশ্বাস না বুঝেই ট্র্যাপে পা দিয়েছেন।”

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের টক শো’তে উপস্থিত হয়ে শাকিব খান প্রথমেই বলেন, “আমি এ প্রোগ্রামে এর আগে অনেকবারই এসেছি, যতবারই এসেছি, খুব সাকসেসের গল্প নিয়ে এসেছি। আজকের বিষয়টাকে অশুভ বলবো না, আজকের বিষয়টাও শুভ। তবে ব্যাপারটা আরও সুন্দর হতে পারতো। কিন্তু ব্যাপারটা এমন হবে- এটা কখনোই আমার কাম্য ছিল না। আমার ছেলেকে অ্যাটলিস্ট আমি এভাবে প্রেজেন্টেশন দিতে চাইনি।”

নিজের ছেলের বিষয়ে তিনি বলেন,“আমি চেয়েছি আমার ছেলেকে শাকিব খানের মতোই প্রেজেন্টেশন দিতে। তেমনটা হয়নি, পারিবারিক কিছু ঝামেলা ছিল। আমি আমার আব্রাহামের কথা ভেবেই অনেক কথা বলিনি। বিকজ আই লাভ মাই সন। মাশাল্লাহ, আমার ছেলে দেখতেও অনেক সুন্দর হয়েছে।”

নিজের সন্তানকে স্বীকার করে নিয়ে অপু বিশ্বাসের সঙ্গে নিজের সম্পর্কের বর্তমান ও ভবিষ্যত প্রসঙ্গে শাকিব খান বলেন, “অপু বিশ্বাস যেহেতু আমার ছেলের মা, অফকোর্স সে আমার স্ত্রীও। আমার সন্তানের জন্ম তো আর অবৈধভাবে হয়নি! সন্তানের মা হিসেবে তার অবস্থানটা অনেক উপরে।”

নিজের খ্যাতির পেছনে অদৃশ্য কোনো অশুভ শক্তি কাজ করছে উল্লেখ করে শাকিব খান বলেন, “আমি এখন যে অবস্থানে আছি, অনেক সিনিয়ররা আমাকে বলে থাকেন, এরকম একটা অবস্থানে যখন থাকে, তখন অদৃশ্য কিছু শক্তি থাকে, অশুভ শক্তি যারা সবসময়ই চেষ্টা করে তাকে কীভাবে হেয় করা যায়, কীভাবে তার পজিশনটাকে নষ্ট করা যায়। আর সে কাজগুলো খুব কাছের মানুষদের দিয়েই করে। তবে, এতটা কাছের মানুষ দিয়ে হবে তা বুঝিনি।”

শাকিব খান দাবি করেন, বাংলাদেশ-ভারতে তার চলমান যৌথ প্রযোজনার চলচ্চিত্রের সাফল্য এবং সম্প্রতি মুক্তি পাওয়া ‘শিকারী’ চলচ্চিত্রের সাফল্যে ইর্ষান্বিত হয়ে একটি মহল তার বিরুদ্ধে কাজ করছে।

শাকিব বলেন, ‘‘ সেই মানুষগুলো যে আমার কাছের মানুষটাকে দিয়েই সুযোগটা নেবে এটা আমি বুঝতে পারিনি।”

শাকিব খান অপু বিশ্বাস ও তার সন্তানকে পূর্ণ মর্যাদা দিয়েছেন দাবি করে বলেন, “আমি শুটিং থেকে ফিরেও আমার সন্তানকে দেখতে গিয়েছি। তার মানে কি আমি আমার ছেলেকে ইগনোর করেছি?”

শাকিব আরও বলেন, “সম্পর্কের বিষয়টি গোপন রাখার পেছনে অপু বিশ্বাসের কেরিয়ারই দায়ি ছিলো। যা তাদের দু’জনেরই পরিকল্পনার অংশ।”

অপু বিশ্বাস সংসারের চেয়ে তার অভিনয় জীবনকেই প্রাধান্য দিয়েছেন, এমনটি দাবি করে মূলত একটি সিনেমাকে কেন্দ্র করেই অপু বিশ্বাস ঘটনাটি ঘটিয়েছেন বলে মনে করছেন শাকিব। এ ঘটনার পরে অপু বিশ্বাসের সঙ্গে আর একসঙ্গে জুটি বেঁধে কাজ করার কোনো সম্ভাবনাও দেখছেন না তিনি।

শাকিব বলেন, “অপু বিশ্বাস ট্র্যাপে পড়ে যে কাজটি করে ফেলেছেন, এ কারণেই শাকিব-অপুকে দর্শক আর একসঙ্গে দেখতে পাবেনা। কেননা, সাধারন অডিয়েন্স যেটা ফিল করে, আমি যেটা দেখিনি, হাজব্যান্ড ওয়াইফের অনস্ক্রিন রোমান্স কখনো তারা পছন্দ করেনা, একসঙ্গে কাস্টিং হয় না।”

অপু বিশ্বাসের কাছে ফেরা প্রসঙ্গে শাকিব খান বলেন, “আমি তো ছিলামই, আমি কোত্থেকে ফিরবো? যা-ই হয়েছে হয়েছে, আমিতো আর অস্বীকার করতে পারবো না, কেননা আই লাভ মাই সন। অপুকেও আমি রেসপেক্ট করি, অসম্ভব রেসপেক্ট করি। আমার ছেলেতো আর অবৈধ কোনো ছেলে না।  অপু আমার ওয়াইফ, এখনও আছে।”

শাকিব খান জানান, তারকা হিসেবেই তারা তাদের সম্পর্কের বিষয়টি গোপন রাখলেও দুজনের পরিবারই তাদের সম্পর্কের বিষয়টি জানতেন। শাকিব বলেন, “সন্তানের আনুষ্ঠানিক পরিচয়ের কথা অপু বিশ্বাস কখনো ভাবেও নি। কারণ, কোরবানি ঈদে তার আমার সঙ্গে লঞ্চ হওয়ার কথা ছিল। সে কারণেই কিন্তু সে জেদ করে। হঠাৎ করে রোজার ঈদেই তার কেন হুট করে আসতে হবে?”

টক শো তে টেলিফোনে উপস্থিত হন অপু বিশ্বাসও। চিত্রনায়িকা বুবলির প্রসঙ্গ উঠে আসে অপু বিশ্বাসের কথপোকথনে। নবাগতা এ নায়িকার সঙ্গে কাজের বাইরে ব্যক্তিগত কোনো সম্পর্ক নেই দাবি করে অভিনয়শিল্পী হিসেবে বুবলির ভূয়সী প্রশংসা করেন শাকিব খান। মূলত তার অভিনয় দক্ষতা ও গ্রহনযোগ্যতার বিচারেই প্রযোজকরা শাকিবের বিপরীতে বুবলিকে বেছে নিচ্ছেন এমনটাই মনে করছেন শাকিব।

শাকিব খান দাবি করেন, স্বামী ও পিতা হিসেবে তিনি তার দায়িত্ব সবসময়ই পালন করে গেছেন। তার সমস্ত ব্যায়ভারও বহন করেছেন শাকিব। সন্তান জন্ম নেয়ার মুহূর্তেও শাকিব খান সবসময় খোঁজ রেখেছেন দাবি করে শাকিব বলেন, “আমার কি ইচ্ছা করেনি আমার সন্তান জন্মের সময়টাতে আমি উপস্থিত থাকি? ইনফ্যাক্ট আমার ছেলে ইন্ডিয়াতে হচ্ছে, তার কানে আজানটা পৌ্ঁছালো কিনা সেটাও আমি খেয়াল রেখেছি।”

এসবের বিপরীতে স্ত্রী ও মা হিসেবে অপুর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন শাকিব। সন্তানের মাত্র ছমাস বয়সেই চলচ্চিত্রে তার কাজের বাসনা প্রসঙ্গে তিনি বলেন, ছোট্ট বাচ্চাকে রেখে ২০ দিন, ২৫ দিন আউটডোরে কী করে থাকবে সে। একজন মা হিসেবে এটা কেমন চিন্তা? সে চেয়েছিলো আমার সঙ্গে আমেরিকা যেতে। সেখানে আমার সামনে মাসে একটা শো আছে। অপুর চাওয়ার মুখে তার জন্যও ভিসা করেছি। তাহলে আমি কোন কথাটা শুনলাম না তার।’’

অপু বিশ্বাসের দাবির মুখে অনেক নায়িকার সঙ্গেও অভিনয় করতে পারেন নি বলে জানান শাকিব খান।

সার্বিকভাবে উদ্ভুত পরিস্থিতিকে অনাকাঙ্খিত উল্লেখ করে শাকিব খান বলেন, “শুনেছি, বড় গাছটার ওপর দিয়েই নাকি ঝড় বেশি যায়। ট্র্যাপ একটা সুপারস্টারকে নিয়েই হবে। বাজে গেমও সুপারস্টারকে নিয়েই হবে। নাম-বদনাম দুটোই পাশাপাশি চলে। একজন অভিনেতার কেরিয়ার ও তার ব্যক্তিগত জীবন দুটোই আলাদা।”

 
 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT