বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪ ১৩ই আষাঢ় ১৪৩১
Smoking
 
লাস ভেগাসে কনসার্টে গোলাগুলিতে নিহত ৫০
প্রকাশ: ০৫:১৭ pm ০২-১০-২০১৭ হালনাগাদ: ০৫:৩৭ pm ০২-১০-২০১৭
 
 
 


যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি ক্যাসিনো থেকে উন্মুক্ত কনসার্টের ওপর নির্বিচারে গুলি চালিয়ে অন্তত ৫০ জনকে হত্যা করা হয়েছে; আহত হয়েছে দুই শতাধিক।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, রোববার ছুটির রাতে মান্দালয় বে ক্যাসিনোর পাশে উন্মুক্ত চত্বরে রুট নাইনটি ওয়ান হারভেস্ট কনসার্ট চলাকালে এই গুলির ঘটনা ঘটে। 

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশের শেরিফ জোসেফ লম্বার্ডো জানিয়েছেন, ওই ক্যাসিনোর ৩২ তলায় সন্দেহভাজন একজন পুলিশের গুলিতে নিহত হয়েছেন। স্টিফেন প্যাডক নামের ৬৪ বছর বসয়সী ওই ব্যক্তি একাই এ হামলা চালিয়েছেন বলে পুলিশের ধারণা।

তবে তার সঙ্গী এক এশীয় নারীকে পুলিশ খুঁজছে, যার নাম মারিলু ডেনলি। এছাড়া দুটি গাড়ির সন্ধান করা হচ্ছে বলে লাস ভেগাস পুলিশের টুইটে জানানো হয়েছে।     

নিহত ওই সন্দেহভাজন একজন স্থানীয় বাসিন্দা জানিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, মান্দালয় বে ক্যাসিনোর ৩২ তলা থেকেই পাশের খোলা জায়গায় কনসার্টে জড়ো হওয়া মানুষের ওপর অস্ত্রের গুলি চালানো হয়।

সামাজিক যোগাযোগের মাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, গান চলার মধ্যেই হঠাৎ স্বয়ংক্রিয় অস্ত্রের গুলির আওয়াজ শুরু হলে কনসার্ট থমকে যায়। গান শুনতে আসা দর্শকরা খোলা জায়গায় মাথা নিচু করে পরিস্থিতি বোঝার চেষ্টা করেন।

কয়েক সেকেন্ড বিরতির পর আবার গুলির শব্দ শুরু হয়; সেই সঙ্গে শুরু হয় আতঙ্কিত মানুষের ছুটোছুটি আর চিৎকার। লাস ভেগাস পুলিশ টুইট করে কয়েকটি রাস্তা বন্ধ করে দেওয়া কথা জানিয়ে সবাইকে ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেয়।

বিবিসি লিখেছে, লাস ভেগাসের আরও কয়েকটি জায়গায় গুলির ঘটনার খবর শোনা গেলেও পুলিশ কেবল একজন বন্দুকধারীর কথাই বলেছে।

এদিকে গোলাগুলির খবরে লাস ভেগাসের ম্যাকারান আন্তর্জাতিক বিমানবন্দরে ঘণ্টাখানেক বিমান ওঠানামা বন্ধ রাখে কর্তৃপক্ষ। ম্যাকারানে নামার কথা ছিল এমন অন্তত দুই ডজন ফ্লাইটকে অন্য বিমানবন্দরে পাঠিয়ে দেওয়া হয়। 

     

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT