শনিবার, ০১ জুন ২০২৪ ১৮ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ
সিরিজে র‍্যাঙ্কিংয়ে আবারও ছয়ে ওঠার সুযোগ আছে বাংলাদেশ দলের
প্রকাশ: ০৯:২২ am ১৪-১০-২০১৭ হালনাগাদ: ০৯:২৫ am ১৪-১০-২০১৭
 
 
 


ওয়ানডে র‌্যাংকিংয়ে ওপরের সারির দল দক্ষিণ আফ্রিকা। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতলে বাংলাদেশের উপঢৌকনও বেশ বড়ই হবে। এই সিরিজে র‍্যাঙ্কিংয়ে আবারও ছয়ে ওঠার সুযোগ আছে বাংলাদেশ দলের।

সেই সাথে এই প্রথম ওয়ানডের রেটিং পয়েন্ট তিন অঙ্কে নিতে পারবে বাংলাদেশ। তবে রেটিং পয়েন্ট তিন অঙ্কে নিতে হলে দক্ষিণ আফ্রিকাকে তাদেরই মাঠে ধবল ধোলাই করতে হবে মাশরাফিদের।

আশার কথা হলো বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটে দারুণ করছে বাংলাদেশ দল। ঘরের মাঠে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। এছাড়া টেস্টেও দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলগুলোর সঙ্গে সিরিজ ড্র করেছে টাইগাররা।

চলতি সিরিজে বাংলাদেশ একটি ম্যাচ জিততে পারলেও বাংলাদেশের রেটিং বেড়ে দাঁড়াবে ৯৫। বর্তমানে ৯৪ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ে সাতে আছে বাংলাদেশ। সে ক্ষেত্রে বাংলাদেশকে র‍্যাঙ্কিংয়ের ছয়ে তুলে দিতে পারে, যদি শ্রীলঙ্কা পাকিস্তানকে ৩-২ ব্যবধানে হারায় তবে পাকিস্তানের রেটিং পয়েন্ট কমে ৯৩ হয়ে যাবে। ফলে পাকিস্তানকে টপকে ছয়ে চলে যাবে বাংলাদেশ।

আর সিরিজটি যদি ৩-০ ব্যবধানে ধবল ধোলাই হয় তাহলে সেটা কমে হবে ৯২। আর দক্ষিণ আফ্রিকার পয়েন্ট হবে ১২১। ভারতকে ছাড়িয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে চলে যাবে দলটি।

আর শ্রীলঙ্কা যদি ৪-১ ব্যবধানে সিরিজ জিতে, তবে দক্ষিণ আফ্রিকার কাছে ৩-০ তে সিরিজ হারের পরও ছয়ে চলে যাবে বাংলাদেশ।

উল্লেখ্য, দুই ম্যাচ টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে শোচনীয়ভাবে হেরেছে বাংলাদেশ। আর আগামী ১৫ অক্টোবর বাংলাদেশ সময় দুপুর দুইটায় দক্ষিণ আফ্রিকার ডায়ামন্ড ওভালে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT