শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ২০শে আশ্বিন ১৪৩১
Smoking
 
সৌদি আরব মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে : খামেনি
প্রকাশ: ০৯:৪৯ am ১৮-০১-২০১৮ হালনাগাদ: ০৯:৫১ am ১৮-০১-২০১৮
 
 
 


ইরানের শীর্ষ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, যুক্তরাষ্ট্র এবং ইসরায়েলের সঙ্গে সুসম্পর্ক স্থাপন করে সৌদি আরব মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। 

খামেনির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতি অনুযায়ী, মঙ্গলবার (১৬ জানুয়ারি) তেহরানে অনুষ্ঠিত ইসলামিক দেশগুলোর সংসদ প্রতিনিধিদের এক সম্মেলনে তিনি এ কথা বলেন।   

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতির বিষয়ে তিনি বলেন, "পবিত্র এই নগরী নিঃসন্দেহে ফিলিস্তিনের রাজধানী। ওয়াশিংটন এই পদক্ষেপের ফলাফল ভোগ করবে না।" ওই বিবৃতিতে খামেনি অভিযোগ করেন, যুক্তরাষ্ট্র এবং ইহুদিরাষ্ট্রপন্থীদের সাহায্য করছে সৌদি আরব। তিনি বলেন, "এটা অবশ্যই ইসলামিক উম্মাহ এবং মুসলিম বিশ্বের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।" খামেনি তার বক্তৃতার অপর অংশে বলেন, "আমাদের সঙ্গে যেসব রাষ্ট্র প্রকাশ্যে শত্রুতা করেছে আমরা তাদের সাথেও ভ্রাতৃসুলভ আচরণ করতে প্রস্তুত।" দীর্ঘদিন ধরে শিয়া প্রধান মুসলিম দেশ ইরান এবং সুন্নী প্রধান মুসলিম দেশ সৌদি আরব একে অপরের প্রতিদ্বন্দ্বি হিসেবে আচরণ করে আসছে। তবে সৌদি আরব যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান মিত্র। গত বছরের নভেম্বরে ইসরায়েলের একজন ক্যাবিনেট মন্ত্রী বলেন, সৌদির সঙ্গে তাদের দারুণ সম্পর্ক রয়েছে। উল্লেখ্য, ইসরায়েলকে জাতিরাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়নি ইরান। সূত্র: আল-জাজিরা

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT