মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ ৪ঠা আষাঢ় ১৪৩১
Smoking
 
সৌম্য, তামিমের পর ফিরলেন ইমরুলও
প্রকাশ: ১১:১১ am ০৭-০৯-২০১৭ হালনাগাদ: ০৫:৫৯ pm ০৭-০৯-২০১৭
 
 
 


গতকাল শেষ বিকেলেই অস্ট্রেলিয়াকে অলআউট করে দিতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু সেটি সম্ভব হয়নি। তবে আজ চতুর্থ দিন সকালে ১১ বলের মাথাতেই অলআউট অস্ট্রেলিয়া। আগের দিনের সংগ্রহের সঙ্গে কোনো রান যোগ না করেই অলআউট অস্ট্রেলিয়া! লিডটাকে শেষ পর্যন্ত একশর নিচেই রাখতে পারল বাংলাদেশ।
অস্ট্রেলিয়ার বাকি উইকেটটা নিতে পারবেন কি না, কাল সংবাদ সম্মেলনে মোস্তাফিজুর রহমানকে জিজ্ঞেস করা হলো বলেছিলেন, ‘সর্বশেষ এখানে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ৪ উইকেট পেয়েছিলাম। চেষ্টা তো থাকবেই।’ মোস্তাফিজ পেরেছেন, আজ দিনের প্রথম ওভারেই নাথান লায়নকে ফিরিয়ে দিয়েছেন। আগের দিনের সঙ্গে কোনো রান যোগ না করেই অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ৩৭৭ রানে। প্রথম ইনিংসে তাদের লিড ৭২ রান। মোস্তাফিজের টেস্ট অভিষেক চট্টগ্রামেই। ২০১৫ সালের জুলাইয়ে প্রোটিয়াদের বিপক্ষে অভিষেকেই ৩৭ রানে ৪ উইকেট নিয়েছিলেন, যেটি এখনো তাঁর টেস্টে সেরা বোলিং। আজকের বোলিং তাঁর দ্বিতীয় সেরা হলেও এই পারফরম্যান্স নিশ্চিত মোস্তাফিজের আত্মবিশ্বাসের জ্বালানি হিসেবে কাজ করবে। গত কিছুদিন যে নিজেকে তিনি হারিয়ে খুঁজছেন!
সৌম্য, তামিমের পর ফিরলেন ইমরুলও। একশর বেশি না যেতে দেওয়াটা বাংলাদেশের জন্য যথেষ্ট স্বস্তিকর। এটা মনস্তাত্ত্বিক দিক দিয়েও এগিয়ে রাখবে তামিম-মুশফিকদের। এখন বাংলাদেশ কতক্ষণ ব্যাট করতে পারে, অস্ট্রেলিয়াকে চতুর্থ ইনিংসে জয়ের জন্য কেমন লক্ষ্য দিতে পারে, দেখার বিষয় সেটিই।
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। ব্যক্তিগত ৯ রানে প্যাট কামিন্সের বলে আউট হন সৌম্য সরকার। এরপর নাথান লায়নের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন তামিম ইকবাল। ব্যাট করছেন ইমরুল কায়েস ও নাসির হোসেন। বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩২।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT