শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩ই আশ্বিন ১৪৩১
Smoking
 
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ
স্ত্রীর প্রেরণায় নাকি উজ্জীবিত ছিলেন সাকিব
প্রকাশ: ০৫:৪৬ pm ৩০-০৮-২০১৭ হালনাগাদ: ০৫:৫০ pm ৩০-০৮-২০১৭
 
 
 


প্রথম ইনিংসে ব্যাট হাতে অসাধারণ সাফল্যের পর দুই ইনিংসেই বল হাতে বেশ উজ্জ্বল ছিলেন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কথাই বলা হচ্ছে। অসাধারণ এই সাফল্যের পুরস্কারও পেয়েছেন তিনি, হয়েছেন ম্যাচসেরা। বাঁহাতি অলরাউন্ডারের দারুণ এই সাফল্যের রহস্যটা কী, তা নিয়ে চলছে নানা আলোচনা। অবশ্য সাকিব নিজেই বিষয়টি খোলাসা করে বলেছেন। স্ত্রীর প্রেরণায় নাকি উজ্জীবিত ছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ জয় পাওয়া এই ম্যাচের প্রথম ইনিংসে সাকিব ৮৪ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন। প্রথম ইনিংসে বল হাতেও বেশ উজ্জ্বল ছিলেন তিনি। ২৫.৫ ওভার বল করে ৬৮ রানে পাঁচ উইকেট নিয়েছেন। তাঁর বল হাতের ধারাবাহিকতা ছিল দ্বিতীয় ইনিংসেও। ২৮ ওভার বল করে ৮৫ রানে পাঁচ উইকেট পান তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ এই সাফল্যে খুবই খুশি সাকিব। স্ত্রীর প্রেরণায় নাকি তাঁর এই সাফল্য। বলেছেনও তিনি, "সব সময়ের জন্যই আমার স্ত্রীই আমার প্রেরণা। ম্যাচ জেতার পর সে আমাকে বার্তা পাঠিয়েছে, 'এখন আমি ঘুমাতে গেলাম।' তা ছাড়া কাল রাতেও সে আমাকে বলেছিল, তুমি পাঁচ উইকেট নাও, দেখবে ম্যাচ জিতবে বাংলাদেশ। তার এই প্রেরণা আমাকে সব সময় উজ্জীবিত করে।”

এই সাফল্যের ধারাবাহিকতা তিনি ধরে রাখতে চান চট্টগ্রামেও, 'দলের দারুণ এই জয়ে অবদান রাখতে পেরেছি, এটা আমার কাছে খুবই ভালোলাগার। চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় টেস্টেও সে ধারাবাহিকতা ধরে রাখতে চাই। আমার দৃঢ় বিশ্বাস, দ্বিতীয় টেস্টেও আমরা ভালো কিছু করতে পারব।'

সাকিবের অসাধারণ নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দারুণ জয় ঘরে তুলেছে। সফরকারী দলটিকে ২০ রানে হারিয়েছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৬০ রানের জবাবে অস্ট্রেলিয়া ২১৭ রান করলে মুশফিকরা ৪৩ রানের লিড পায়। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২২১ রান করে প্রতিপক্ষের সামনে ২৬৫ রানের লক্ষ্য দাঁড় করায়। এর জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস গুটিয়ে যায় ২৪৪ রানে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT