বুধবার, ০৩ জুলাই ২০২৪ ১৯শে আষাঢ় ১৪৩১
Smoking
 
১৫৬ ইউপিতে ভোট গ্রহণ চলছে
প্রকাশ: ১০:০০ am ১৬-০৪-২০১৭ হালনাগাদ: ১২:১৫ pm ১৬-০৪-২০১৭
 
 
 


দেশের ১৫৬টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণ  শুরু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কমিশন সচিবালয়ের উপসচিব ফরহাদ আহম্মেদ খান বলেন, ‘কমিশন ১৭৪টি ইউপিতে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়ে তফসিল ঘোষণা করেছিল। আদালতের নির্দেশে প্রায় দেড় ডজন ইউপিতে নির্বাচন স্থগিত করা হয়েছে। ফলে ১৫৬টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

নতুন কমিশনের অধীনে এটি প্রথম ইউপি নির্বাচন। নির্বাচনী এলাকায় বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। 

ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন, আড়পাড়া, মেগচামি ও কামালদিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ সব ইউনিয়নের ৩৮টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। মোট ২০ হাজার ৯৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চার ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৭ জন, সদস্য পদে ১২০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুর সদর উপজেলার শাকচর ও রামগঞ্জ উপজেলার লামচর ও কাঞ্চনপুর নির্বাচন চলছে।  

রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ উল্যা হজ পালন করতে গিয়ে হৃদরোগে মারা যান। এছাড়া কাঞ্চনপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড এবং সদর উপজেলার শাকচরের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মারা যাওয়ায় এ দুই ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন চলছে।  

পটুয়াখালী প্রতিনিধি জানান, পটুয়াখালীর কলাপাড়া ও দশমিনা উপজেলার চারটি ইউনিয়ন পরিষদে চলছে। দীর্ঘদিন পর ভোটাররা  তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে উপস্থিত হয়েছেন।  

সাতক্ষীরা প্রতিনিধি জানান, সাতক্ষ্মীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের পূর্ব রমজাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান পদে ও বুড়িগোয়ালিনী ইউনিয়নের ভামিয়া পোড়াকাটলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বুড়িগোয়ালিনী ইউপির ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ডালিম কুমার ঘরামি জেলা পরিষদ সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূন্য হওয়ায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অপরদিকে রমজাননগর ইউপির একটি কেন্দ্রে চেয়ারম্যান পদে বিগত ইউপি নির্বাচনে মামলা সংক্রান্ত জটিলতার কারণে ভোট গ্রহণ করা হচ্ছে।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরের মতলব দক্ষিণ  উপজেলার খাদেরগাঁও, মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ও ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এর মধ্যে সুলতানাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে ও ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি ইউনিয়নে একটি ওয়ার্ডে   উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT