রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪ই আশ্বিন ১৪৩১
Smoking
 
মৌলভীবাজারের বড়হাটে ‘অপারেশন ম্যাক্সিমাস’ চলছে
প্রকাশ: ১১:১২ am ০১-০৪-২০১৭ হালনাগাদ: ১১:১৫ am ০১-০৪-২০১৭
 
 
 


শহরের বড়হাটে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ বিরতির পর শনিবার সকালে আবার শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় আলোকস্বল্পতার কারণে অভিযান স্থগিত করা হয়।

অভিযান শুরুর আগে সকাল সোয়া ৯টার দিকে সোয়াট, পুলিশ, র‌্যাবকে প্রস্তুত থাকতে দেখা গেছে। এছাড়া ফায়ার সার্ভিসের গাড়ি ও অ্যাম্বুলেন্সও রাখা হয়েছে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল সাংবাদিকসহ সবাইকে সতর্ক থাকতে বলেছেন। তিনি বলেন, “যে কোনও সময় যে কোনও ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।”

এর আগে সকাল ৮টার দিকে তিনি বলেছিলেন, “কিছুক্ষণের মধ্যে অভিযান শুরু হবে। ঘটনাস্থলে সোয়াট রয়েছে।”

স্থানীয় লোকজন জানান, শুক্রবার সন্ধ্যায় অভিযান স্থগিত করার পর রাত সোয়া ৮টার দিকে গুলির শব্দ পাওয়া যায়। তবে এর পর সকাল পর্যন্ত আর কোনও শব্দ হয়নি।

শুক্রবার সন্ধ্যায় বড়হাট এলাকার আবুশাহ দাখিল মাদরাসা গলির দোতলা একটি বাড়িতে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এক ব্রিফিংয়ে বলেন, “অন্ধকার হয়ে যাওয়ার আজকের মতো অভিযান স্থগিত। কাল সকাল থেকে আবার অভিযান শুরু হবে। কিছু ব্লাস্ট হয়েছে, ভেতর থেকে কিছু বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। আমরা ধারণা করছি, প্রচুর বোমা আছে। এ অপারেশন কিছুটা জটিল।”

ভেতরে কতজন আছেন- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম ইসলাম বলেন, “আমাদের সোয়াট টিম যখন অভিযান চালানোর জন্য ভেতরের দিকে যাওয়ার চেষ্টা করে, তখন ভেতর থেকে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। ধারণা করা হচ্ছে, ওই বাড়ির ভেতরে কয়েকজন আছে। এ অপারেশন একটু জটিল, ভবনে অনেক বিস্ফোরক থাকতে পারে।”

পুলিশের ভাষ্য, বড়হাট এলাকার আবুশাহ দাখিল মাদ্রাসা গলির দোতলা একটি বাড়িতে জঙ্গি আস্তানাটি অবস্থিত। গত মঙ্গলবার রাতে বাড়িটি জঙ্গি আস্তানা হিসেবে শনাক্ত করে ঘিরে রাখে পুলিশ। বুধবার ওই আস্তানা থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়া হয়। বৃহস্পতিবার দিনভর বাড়িটি থেকে কোনো সাড়াশব্দ পাওয়া না গেলেও গভীর রাতে গুলি-বিস্ফোরণের শব্দ শোনা যায়।

জঙ্গি আস্তানাটিতে শুক্রবার অভিযান চালানো শুরু হয়। ‘অপারেশন ম্যাক্সিমাস’ নামের এ অভিযানে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সঙ্গে আছে সোয়াট। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট অভিযানে সহায়তা করছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT