মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ ৪ঠা আষাঢ় ১৪৩১
Smoking
 
রামপালবিরোধীদের মিছিলে কাঁদানে গ্যাস নিক্ষেপ
প্রকাশ: ১০:২৫ am ২৬-০১-২০১৭ হালনাগাদ: ১০:৩৮ am ২৬-০১-২০১৭
 
 
 


রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প, সুন্দরবন-বিনাশী সব চুক্তি বাতিলসহ সাত দফা দাবিতে বৃহস্পতিবার রাজধানীতে আধা বেলা হরতাল চলছে।

হরতালের সমর্থকেরা মিছিল নিয়ে শাহবাগে অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বৃহস্পতিবার সকালের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মিছিল নিয়ে শাহবাগে অবস্থান নেয় হরতাল সমর্থকেরা। এ সময় পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। হরতাল সমর্থকেরা উঠে না গেলে বেশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ছোড়া হয়। এ সময় জলকামান নিক্ষেপ করে পুলিশ। এরপর তারা ছত্রভঙ্গ হয়ে যায়। তবে পরপর কয়েক দফায় হরতাল সমর্থনকারীরা শাহবাগের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করে। বারবারই পুলিশ তাদের কাঁদানে গ্যাস ও জলকামান নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান বলেন, ‘শাহবাগ মোড়ে দুটি হাসপাতাল রয়েছে। এ ছাড়া কয়েকটি গুরুত্বপূর্ণ দপ্তর রয়েছে। এ কারণে হরতালকারীদের সরিয়ে দিতে বাধ্য হয়েছি। তারা যদি মোড় অবরোধ করে তাহলে জনদুর্ভোগের সৃষ্টি হতো।’

কাঁদানে গ্যাস নিক্ষেপের বিষয়ে তিনি বলেন, ‘হরতালকারীরা শান্তিপূর্ণ ভাবে সমাবেশ করলে আমরা টিয়ার শেল নিক্ষেপ করতাম না। কিন্তু তারা পুলিশের ওপরে হামলা করায় টিয়ার শেল নিক্ষেপ করতে বাধ্য হয়েছি আমরা।’

হরতাল সমর্থকেরা একপর্যায়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধির আশপাশে অবস্থান নেয়। সেখান থেকে দু-একটি ইট-পাটকেল ছুড়ছে তারা।

এদিকে ধানমন্ডি লেকের পাড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করার চেষ্টা করছিল একদল হরতাল সমর্থক। সেখানেও পুলিশ তাদের ঘিরে রেখেছে।

এ ছাড়া তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা এই হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল হয়েছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT