মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ ৪ঠা আষাঢ় ১৪৩১
Smoking
 
২৫২ রানের টার্গেটে বেটিং এ বাংলাদেশ
প্রকাশ: ০৯:১০ am ২৯-১২-২০১৬ হালনাগাদ: ০১:১৩ pm ২৯-১২-২০১৬
 
 
 


সিরিজে সমতা ফেরাতে বাংলাদেশের প্রয়োজন ২৫২ রান। বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করেছে।

ক্রাইস্টচার্চের হতাশা কাটিয়ে এদিন টাইগারদের স্বপ্নের মতো সূচনা পাইয়ে দেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে রানের খাতা খোলার আগেই ভয়ংকর মার্টিন গাপটিলকেব ফেরান মিস্টার ক্যাপ্টেন। এরপর ১১তম ওভারে গিয়ে দ্বিতীয় সাফল্য পায় বাংলাদেশ। এবার দলীয় ৩৭ রানের মাথায় কেন উইলিয়ামসনকে (১৪) ফেরান তাসকিন আহমেদ। ১০ রান বাদে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান টম লাথাম। ২২ রান করে সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন এই বাঁহাতি।

১৩.১ ওভারে দলীয় ৪৭ রানে তিন উইকেট হারানোর পর মিডল অর্ডারের দিকে তাকিয়ে ছিল কিউইরা। কিন্তু মাশরাফি, তাসকিন, সাকিব, শুভাশীষদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জিমি নিশাম (২৮), কলিন মুনরো (৩), মিশেল স্যান্টনার (৯) এবং টিম সাউদিরা (৩) প্রতিরোধ গড়তে পারেননি। তবে ব্যতিক্রমী ভাবে লড়াই চালিয়ে গেছেন ছয় বছর পর জাতীয় দলে ফেরা নেইল ব্রুম। তার ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরিতে (১০৯*) ভর করে শেষ পর্যন্ত ২৫১ রান সংগ্রহ করে ব্লাক ক্যাপসরা। এছাড়া ৩৫ রান করেছেন লুক রঞ্চি।

বাংলাদেশের হয়ে সবচেয়ে সফল মাশরাফি। ১০ ওভার বল করে ৪৫ রানের বিনিময়ে তিনটি উইকেট পান নড়াইল এক্সপ্রেস। দুটি করে উইকেট পান তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান। এছাড়া অভিষেকে একটি উইকেট পান পেসার শুভাশীষ রায়। খালি হাতে ফিরতে হয়নি দুই ওভার হাত ঘোরানো মোসাদ্দেক হোসেন সৈকতকেও। তবে ৮ ওভার বল করে উইকেটশূন্য থাকতে হয়েছে আরেক অভিষিক্ত খেলোয়াড় তানবির হায়দারকে।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT